স্থপতিদের জন্য ‘অ্যাওয়ার্ড’ চালু করলো কেএসআরএম

0
0

কেএসআরএম অ্যাওয়ার্ড ফর ফিউচার আর্কিটেক্টস : বেস্ট আন্ডারগ্র্যাজুয়েট থিসিস’ শীর্ষক অ্যাওয়ার্ড কার্যক্রম চালু করতে যাচ্ছে কবির স্টিল রি-রোলিং মিলস (কেএসআরএম)। ভবিষ্যত স্থপতিদের জন্য শুরু করা এ উদ্যোগের সূচনা হিসেবে এবার দেশের তিনজন উদীয়মান মেধাবী স্থপতিকে এই সম্মাননা দেয়া হবে।

আজ মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ (আইএবি) এর মিলানায়তনে অ্যাওয়ার্ড সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করে কেএসআরএম। এতে উপস্থিত ছিলেন কেএসআরএম’র উপদেষ্টা ব্রি. জে. মো. শহিদুর রহমান (এনডিসি, পিএসসি অব:)।

সংবাদ সম্মেলনে তিনি জানান, সম্প্রতি কেএসআরএম ও আইএবি’র মধ্যে ১০ বছর মেয়াদী একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। এ চুক্তির মাধ্যমে আইএবি কর্তৃক স্বীকৃত দেশের স্বনামধন্য ১১টি আর্কিটেকচার স্কুলের স্নাতক পর্যায়ের শেষ বর্ষের শিক্ষার্থীরা এই অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

প্রতিটি স্কুল থেকে সেরা তিন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। মোট ৩৩ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর প্রজেক্টের মধ্য থেকে সেরা তিনজনকে বাছাই করবেন দেশের জ্যেষ্ঠ্য পাঁচজন স্থপতি।

তিনি বলেন, আগামী ২৫ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত আইএবি সেন্টারে প্রজক্টগুলোর প্রদর্শনী অনুষ্ঠিত হবে। আর ৮ জানুয়ারি বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কেএসআরএম’র হেড অব বিজনেস রিসার্চ কর্নেল আশফাকুল ইসলাম, আইএবি‘র সহ-সভাপতি স্থপতি মামনুন মুরশেদ চৌধুরি, আইএবি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক স্থপতি শেখ ইমাম সৌদ, কেএসআরএম’র মিডিয়া ম্যানেজার মিজানুল ইসলাম, কেএসআরএম’র অ্যাসিসটেন্ট ম্যানেজার এহসান রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here