উজ্জল ত্বক ধরে রাখতে আলুর চারটি ফেসপ্যাক! – Janajoruri

সুন্দর ফর্সা দাগমুক্ত ত্বক ধরে রাখতে কে না চায় কিন্তু প্রতিদিনের যানবাহন যাতায়াত ধুলোবালি ত্বকের ওপরে প্রভাব ফেলে। আর বেশির ভাগ সময়ই বিভিন্ন প্রসাধনীর আশ্রয় নিতে হয় পার্লারে গিয়ে হাজার হাজার টাকা খরচ করে আসেন মানুষজন। কিন্তু পার্লারে যেসব কেমিক্যাল ব্যবহৃত হয় সেগুলি পরবর্তীতে খারাপ প্রভাব ফেলে তাই এই পুজোর আগে চটপটে ঘরোয়া পদ্ধতি গুলি অ্যাপ্লায় করে নিন। বেশি কিছু না ঘরে রাখা আলু দিয়ে করুন বাজিমাত।

1. ত্বকের দাগ মুক্ত করতে চাইলে হাফ আলু ব্লেন্ড করে রস করে নিন। এবার এতে গোলাপজল ও লেবু মেশান। এরপর এই প্যাকটি গলায় ও মুখে লাগিয়ে 15 মিনিট অপেক্ষা করার পর ধুয়ে ফেলুন। সপ্তাহে তিন দিন এটি ট্রাই করে দেখুন ফলাফল চোখের সামনে পাবেন। লেবু ও আলু উভয় ব্লিচ হিসাবে কাজ করে। অয়েলি ত্বকের জন্য এটি দারুন কাজ করে আর ড্রাই স্কিন হলে প্যাকটি ব্যবহার করার পর ময়েশ্চারাইজার লাগান।

2. পরিষ্কার ত্বক পেতে- আলু ব্লেন্ড করে রস করে নিন তারপর ওর সাথে মুলতানি মাটি ও গোলাপজল মেশান। তারপর মুখে ও গলায় লাগিয়ে 15 মিনিট অপেক্ষা করার পর ধুয়ে ফেলুন। সপ্তাহে মাত্র একদিন এই প্যাক টি ব্যবহার করে দেখুন গ্লোইং স্কিনের সাথে ত্বক হবে পরিষ্কার, অয়েল ফ্রি, দাগমুক্ত।

3. স্কিনকে টাইট রাখতে ডিমের সাদা অংশ ও আলু পেস্ট করে মেশান। প্যাকটি মুখে লাগিয়ে কুড়ি মিনিট পর ধুয়ে ফেলুন। যেকোনো স্কিন টাইপ এটি ভালো ফলাফল দেবে।

4. ত্বক ব্রাইট করতে হাক আলুর রসের সাথে এক চামচ হলুদ বাটা মেশান। এরপর মুখে লাগিয়ে কুড়ি থেকে 25 মিনিট রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহের কেবলমাত্র দুবার করুন ফলাফল নিজের হাতে পাবেন।

আরো পড়ুনঃপেস্তা বাদাম খাওয়ার উপকারীতা !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *